অল্প সময়ে স্বল্প খরচে ঘুরে আসুন নিসর্গ পার্কে। বরিশাল শহর থেকে পশ্চিম দিকে অবস্থান এই পার্কের। পরিবারের সবাইকে নিয়ে একদিন বেড়াতে যেতে পারেন নিসর্গ এন্টারটেইনমেন্ট জোন ২০১৭ সালে এই পার্ক গড়ে উঠে।

বরিশালের রায়পাশা কড়াপুর ইউনিয়ন এ এই পার্ক অবস্থান। ছোট বড় সবার জন্য বিনোদনের ব্যবস্থা রয়েছে এই পার্কে। বরিশাল এর হাতে আলী চৌমাথা থেকে পশ্চিম দিকে এই পার্কের অবস্থান। গাড়িতে মাত্র ৩০ মিনিটে পথ। চৌমাথা থেকে সরাসরি গাড়ি পাওয়া যায়। যেকোন গাড়িতে ২০ টাকা ভাড়া ফকির হাট। আর এই ফকির হাট থেকে একটু ভিতরে অবস্থান। পার্কের প্রবেশ মূল্য মাত্র ২০ টাকা। ভিতরে রয়েছে পিকনিক স্পষ্ট, নানান প্রজাতির প্রাণী, কমিউনিটি সেন্টার।

শিশুদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের খেলার সরঞ্জাম। রয়েছে দোলনা বিভিন্ন ধরনের ফুল গাছ। নানা প্রজাতির ফলের গাছ। বিদেশি পাখি,বানর ইত্যাদি। ভিতরে রয়েছে একটা ক্যান্টিন। সেখানে বিভিন্ন রকমের খাবার পাওয়ার যায়। সেখানে পাওয়ার যায় কফি, বার্গার, ফুসকা, কোল্ডড্রিংক,আইসক্রিম ইত্যাদি খাবার রয়েছে এই ক্যান্টিনে।

প্রতিদিন সকল ৮.০০টা থেকে সন্ধ্যা ৭.০০পর্যন্ত খোলা থাকে এই পার্ক। সন্ধ্যা ৭.০০ টার পরে টিকিট বিক্রি বন্ধ হয়ে যায়।বরিশাল শহর হাতেম আলী কলেজ চৌমাথা থেকে মাত্র ৬ কিঃমিঃ পথ এই পার্ক

শেয়ার করুনঃ