নাটোর জেলার নলডাঙ্গা উপজেলায় ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই ও  শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল হ্যান্ড স্যানিটাইজার মেশিন বিতরণ করা হয়েছে।

আজ ১৭ ই মার্চ বুধবার সকাল ১১ টার দিকে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের উপস্থিতিতে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুস শুকুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৫৯, নাটোর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি সিরাজুল ইসলাম পিপি, জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি ও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম ফিরোজ, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মুকু, নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির প্রমূখ।

এসময় বক্তারা বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটি নাম যার জন্ম না হলে জন্ম হতো না বাংলাদেশ নামক এই সার্বভৌম রাষ্ট্রের। বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে বঙ্গবন্ধুর সম্পর্কে জানানো বাংলাদেশের সকল নাগরিকের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে। তাই নলডাঙ্গা উপজেলায় ১৭ ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

আলোচনা সভা শেষে ১৩৫ টি হ্যান্ড স্যানিটাইজার মেশিন ও প্রায় ২ হাজার ৬ শত জন ছাত্র-ছাত্রীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়।পরে কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০১ তম জন্মদিন পালন করা হয়।