নাটোরে ৬ জুন(সোমবার) ৩৫ জনের শরীরে নতুন করে কোভিড-১৯ সংক্রমিত হয়েছে । ৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের শরীরে সংক্রমন পাওয়া যায়। আক্রান্তের সংখ্যা অনেক উর্ধ্বমূখী । আক্রান্তের মাত্রা ৬৭%, আক্রান্ত ৩৫ জনের মধ্যে সদরে ১৮ জন,সিংড়া ১২জন,গুরুদাসপুরে ৪জন ও বাগাতিপাড়ায় ১জন। নাটোর সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছে।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে আজকে আক্রান্তের সংখ্যা অনেক বেড়েছে। এ অবস্থায় সবাইকে স্বাস্থ্য বিধি অনুসরন করে চলতে হবে। না হলে নাটোর ভয়াবহ অবস্থার সন্মুখীন হতে পারে। ইতিমধ্যেই সদর হাসাপাতালের কোভিড-১৯ ইউনিটের ৩১টি শয্যার বিপরিতে ৩৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।

সদর হাসপাতালের উপ পরিচালক ডাঃ পরিতোষ কুমার বলেন, ৩১টি ক্যানুলা অক্সিজেন সিলিন্ডার এবং ছোট ছোট সিলিন্ডার দিয়ে চিকিৎসা কার্যক্রম চলছে। সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, আজ পর্যন্ত নাটোরে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা মোট ১৮৯৮ জন, এর মধ্যে সুস্থ হয়েছে ১৫০১ জন, মৃত্যু হয়েছে ২৭ জন।

এ অবস্থায় রবিবার রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী সভা আহবান করা হয়। সভায় লক ডাউন পরিস্থিতি আরো কঠোর ভাবে পালন করা সহ আজ সামাজিক ট্রান্সমিশান কত পার্সেন্ট তা নির্নয়ের জন্য ৭টি উপজেলাতেই এস্ট্রোজেন পরীক্ষা করা হচ্ছে। অপরদিকে অক্সিজেন সরবরাহ নিয়মিত করতে আরো ক্যানুলা অক্সিজেন সিলিন্ডার ক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।