সশরীরে ক্লাস বন্ধ থাকায় সেসব স্কুল-কলেজের ম্যানেজিং কমিটি বা গভর্নিং বডির নির্বাচন স্থাগিত ছিলো সেসব প্রতিষ্ঠানকে কমিটি গঠনের নির্বাচনের কাজ শুরুর নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সব স্কুল-কলেজ ও মাদরাসায় সশরীরে পাঠদান বন্ধ থাকায় এ প্রতিষ্ঠানগুলোর ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডির নির্বাচন স্থাগিত ঘোষণা করা হয়েছিলো। কিন্তু সংক্রমণের একমাস একদিন পর মঙ্গলবার থেকে স্কুল-কলেজ ও মাদরাসায় সশরীরে ক্লাস শুরু হয়েছে। আজ ২৪ ফেব্রুয়ারী মাদরাসায় কমিটি গঠনের নির্বাচনের কাজ শুরুর নির্দেশনা দিয়ে চিঠি জারি করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

আজ বৃহস্পতিবার মাদরাসা শিক্ষাবোর্ড থেকে এ নির্দেশনা দিয়ে প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠানো হয়। অন্যান্য বোর্ডগুলোও এ নির্দেশনা জারি করেছে বলে জানা গেছে।

শিক্ষা বোর্ড বলছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক ২১ জানুয়ারি থেকে মহামারির কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় বোর্ড থেকে নির্বাচন কার্যক্রম বন্ধ করা হয়েছিল। বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠান চালু হওয়ায় প্রবিধানমালা-২০০৯ এর প্রবিধি ১২ থেকে প্রবিধি ২৮ পর্যন্ত দফাগুলো অনুসরণ করে প্রবিধানমালার প্রবিধি ৪ মোতাবেক গভর্নিংবডি এবং প্রবিধি ৭ ও ৮ মোতাবেক ম্যানেজিং কমিটি ও প্রবিধি ৪৯ মোতাবেক ট্রাষ্ট কমিটি গঠন করার জন্য অনুরোধ করা হলো। নির্বাচন সংক্রান্ত কার্যক্রম আগে যে অবস্থায় বন্ধ রাখা হয়েছিল সেখান থেকেই আবার কার্যক্রম শুরু করা যাবে।

শেয়ার করুনঃ