২০১৯ সালের ১৫ এবং ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের স্কুল, স্কুল -২ এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মোট ২ লাখ ২৮ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে। NTRCA (বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ) এর নিবন্ধন পরীক্ষা নীতিমালা অনুযায়ী সর্বোচ্চ ৬০ দিনের মধ্যে লিখিত পরীক্ষার রেজাল্ট দেয়ার কথা থাকলেও ১০ মাসেও ফলাফল প্রকাশ করেনি। বিভিন্ন চাকরির পরীক্ষার ফলাফল করোনা পরিস্থিতিতে প্রকাশ হলেও প্রকাশ করা হচ্ছে না শুধুমাত্র ১৬ তম শিক্ষক নিবন্ধনের  লিখিত পরীক্ষার ফলাফল।

আমরা ১৬তম পরীক্ষার্থীরা বার বার NTRCA অফিসে যোগাযোগ করেও কোনো সঠিক তথ্য তারা পাচ্ছি না এবং হয়রানির স্বীকার হচ্ছি।

NTRCA থেকে আমাদের বলা হচ্ছে যে,”রেজাল্ট রেডি। শিক্ষা মন্ত্রনালয় অনুমতি দিলেই প্রকাশ করা হবে”। আবার,শিক্ষা মন্ত্রনালয় থেকে জানানো হয় যে, “ফলাফল প্রকাশের অনুমতি দেওয়া হয়েছে”। এতে করে আমরা পরীক্ষার্থীরা হতাশা এবং হয়রানির স্বীকার হচ্ছি। এদিকে আমাদের অনেকেরই বয়স ৩৫+ হওয়ার উপক্রম হয়েছে।

আমাদের রেজাল্ট এখনও না প্রকাশ করার ফলে ভাইভা দিয়ে ফাইনাল রেজাল্ট হতে হতে অনেক সময় চলে যাবে। ততদিনে আমাদের প্রায় অনেকেরই বয়স ৩৫ বছর পূর্ণ হয়ে যাবে। ৩৫ বছর হয়ে গেলে তখন শিক্ষক হবার স্বপ্ন ভেঙে যাবে। এর দায়ভার কে নেবে? সেজন্য প্রয়োজনে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তখন কর্তৃপক্ষ ভাইভা পরীক্ষা নিতে পারে। কিন্তু রেজাল্ট অতি দ্রুত প্রকাশ করার জোর দাবী জানাচ্ছি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।