২০২১ খ্রিষ্টাব্দের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন পূরণের কার্যক্রম আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে। বিলম্ব ফি সহ ২ মে পর্যন্ত অনলাইনে রেজিস্ট্রেশ করা যাবে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে এসব তথ্য জানিয়ে জেডিস রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) জেডিসি ২০২১ সনের পরীক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন (ইএসআইএফ) পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ খ্রিষ্টাব্দের জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের নাম, পিতা নাম, মাতার নাম, জন্ম তারিখ ইত্যাদি তথ্য সঠিকভাবে পূরণ করতে বলা হয়েছে।

শিক্ষার্থী প্রতি ৫০ টাকা বিলম্ব ফিসহ ১৯ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত জেডিসি পরীক্ষার রেজিস্ট্রেশন করতে পারবে। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করে ৩ সেট প্রস্তুত করে মাদরাসা প্রধান কর্তৃক প্রতিস্বাক্ষর করে ১৬ মে তারিখে নমুনা ছক মোতাবেক টটলিস্ট তৈরি করে মাদরাসা প্যাডে আবেদনসহ বোর্ডে/আঞ্চলিক কার্যালয়ে ২ সেট জমা দিয়ে ১ সেট রিসিভ করিয়ে ফেরত নিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জেডিসি পরীক্ষার্থীদের ২০২১ শিক্ষাবর্ষের ছাত্র/ছাত্রীদের বয়সসীমা পরীক্ষার বছরের ১ জানুয়ারী নূন্যতম ১১+ এবং ৩১ ডিসেম্বর সবোর্চ্চ বয়স ১৭ বছরের মধ্যে হতে হবে।

জেডিসি ২০২১ এর রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি ডাউনলোড করুন

২০২১ খ্রিষ্টাব্দের জেডিসি পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তিতর কপি শিক্ষা টাইমস এর নিয়মিত পাঠকদের উদ্দেশ্যে তুলে তুলে ধরা হলো।