মাস্ক না পরায় পুলিশি ধরপাকড় শুরু হলো দিনাজপুরের খানসামায়। ২৯ এপ্রিল বৃহস্পতিবার খানসামা থানার পুলিশের টিম বিভিন্ন এলাকায় অভিযান চালায়। মাস্ক না পরায় ৯ জনকে পাকড়াও করে পুলিশ৷ পুলিশের এই অভিযানে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারি নির্দেশিকা থাকলেও খানসামায় মাস্ক ছাড়াই অবাধে ঘুরে বেড়াচ্ছেন বহু মানুষ৷ বাড়ির বাইরে বেরোলেই মাস্ক পড়া বাধ্যতামূলক। মাস্ক পরিধান না করলে আইনি পদক্ষেপ এমনকি শাস্তির মুখে পড়তে হবে। কোনভাবে পরিস্থিতি বদলায়নি।

বৃহস্পতিবার সকালে পুলিশের একটি দল বিভিন্ন এলাকায় ঘুরে মাস্ক না পরা বহু মানুষকে সতর্ক করে বাড়ি পাঠিয়ে দেন৷ কয়েকটি অটো ও ভ্যানের যাত্রীকে মাস্ক না পড়ায় নামিয়েও দেয় পুলিশ৷ তারপরও মানুষজন সচেতন না হওয়ায় খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন এর নেতৃত্বে এদিন সকাল থেকে ধরপাকড় শুরু হয়।

এই বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন বলেন, ‘আমরা দিন রাতে সবসময় জনগনকে সচেতন করার জন্য মাস্ক বিতরন করেছি। তাদের বুঝিয়েছি কিন্তু কে শুনে কার কথা তাই মাস্ক না পরায় খানসামার বিভিন্ন যায়গা থেকে ৯ জনকে সাময়িক ভাবে আটক করা হয় এবং ঘন্টাখানেক পর তাদের ছেড়ে দেওয়া হয়।’